দেশাত্মবোধক গানে দেশ সেরা মৌলভীবাজারের জুড়ী উপজেলার গার্ল ইন স্কাউট প্রমা

0
172

১২ জুন ২০১৯ তারিখ বাংলাদেশ শিশু একাডেমি অডিটোরিয়াম ঢাকায় জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগীতা ২০১৯ এ দেশাত্ববোধক গানে দেশ সেরা হয়ে পুরষ্কার গ্রহণ করল মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বনশ্রী দাস প্রমা। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদ । সময় সল্পতাহেতু তিনি লটারীর মাধ্যমে সুযোগ প্রাপ্ত ৩০ জন শিশুকে পুরস্কার প্রদান করেছেন। রাষ্ট্রপতির পক্ষে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব জনাব কামরুন্নাহার বনশ্রী সহ বাকি বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করেন।

গত ২৪ মে ২০১৯ তারিখে ঢাকার শিশু একাডেমির কেন্দ্রীয় অডিটোরিয়ামে জাতীয় শিশুকিশোর প্রতিযোগিতা ২০১৯ এর চূড়ান্ত প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বনশ্রী দাস প্রমা দেশাত্মবোধক গানের সকল প্রতিযোগীদের হারিয়ে সেরা হবার এই গৌরব অর্জন করে। চুড়ান্ত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন শিল্পী ইন্দ্রমোহন রাজবংশী, পার্থ বড়ুয়া এবং মেহেরিন।

বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রনালয় এর মাননীয় মন্ত্রী জনাব আলহাজ্ব শাহাব উদ্দিন এম পি নিজ বাড়িতে বনশ্রীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। তিনি বনশ্রীর এ সাফল্যে অত্যন্ত গর্বিত। তিনি বলেন বনশ্রী ভবিষ্যতে বড় শিল্পী হবে। এর জন্য তিনি প্রয়োজনীয় সব ধরনের সহযোগীতা করবেন বলে মত প্রকাশ করেন।

বনশ্রী মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নিরোদ বিহারি উচ্চ বিদ্যালয়ের স্কাউট দলের একজন গার্ল ইন স্কাউট। স্কাউট আন্দোলনের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। এ বছর সে বাংলাদেশ স্কাউটস এর প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড মূল্যায়নে অংশ গ্রহণ করবে। বনশ্রীর বাবা প্রণয় রঞ্জন দাসও একজন স্কাউটার।

উল্লেখ্য যে প্রমার বাবা বাংলাদেশ বেতার সিলেটের তালিকাভূক্ত শিল্পী এবং প্রমা নিজেও বাংলাদেশ বেতার সিলেটের তালিকাভূক্ত শিশুশিল্পী। মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার বাসিন্দা প্রণয় রঞ্জন দাস ও সূজশ্রী দাসের মেয়ে বনশ্রী দাস প্রমা, উপজেলার নিরোদ বিহারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here