সানসোর চেয়ারম্যান নির্বাচিত হলেন ড. মোঃ মোজাম্মেল হক খান

0
156

বাংলাদেশ স্কাউটস এর ব্যবস্থাপনায় ২৭-৩০ নভেম্বর ২০১৯ পর্যন্ত বাংলাদেশ স্কাউটস এর জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক গাজীপুরে সানসো চীফ কমিশনার’স কনফারেন্স অনুষ্ঠিত হয়। সার্কভুক্ত দেশ সমূহ নিয়ে সানসো গঠিত। সানসোর পূর্ণরুপ ‘সাউথ এশিয়ান এ্যাসোসিয়েশন অব ন্যাশনাল স্কাউট অরগানাইজেশন’। স্কাউটিংয়ের উন্নয়নে সম্মিলিতভাবে স্কাউটিং কার্যক্রম বাস্তবায়ন করে সানসো।
সানসো চীফ কমিশনার’স কনফারেন্সে ভুটান, পাকিস্তান, মালদ্বীপ, ভারত, আফগানিস্তান, নেপাল এবং বাংলাদেশ স্কাউটস এর চীফ কমিশনারবৃন্দ অংশগ্রহণ করেন। কনফারেন্সের উল্লেখযোগ্য বিষয় ছিল সানসো চেয়ারম্যান নির্বাচন এবং সানসো সংবিধান অনুমোদন। এই কনফারেন্সে সার্কভুক্ত দেশ সমূহের চিফ কমিশনারদের মধ্যে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান। বাংলাদেশ স্কাউটস বিশ্বের ১৭০টি দেশের মধ্যে ৫ম বৃহত্তম ও অন্যতম স্কাউটিংসংগঠন। ড. মোঃ মোজাম্মেল হক খান সানসোর চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় স্কাউটিয়ে বাংলাদেশ স্কাউটস আরো এগিয়ে গেল। কনফারেন্সে সানসো সংবিধান অনুমোদনের পর সানসো দেশসমূহের চীফ কমিশনারদের মধ্যে স্কাউটিংয়ের উন্নয়নে একযোগে কাজ করার লক্ষ্যে এমওইউ স্বাক্ষরিত হয়।


২৭ নভেম্বর ২০১৯ বুধবার সন্ধ্যা ৭.০০ টায় সানসো চীফ কমিশনার’স কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনারবৃন্দ, জাতীয় উপ কমিশনারবৃন্দ এবং প্রফেশনাল স্বাউট এক্সিকিউটিভবৃন্দ। ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার সন্ধ্যা ০৭.০০ টায় গুলশানের ফোর পয়েন্ট বাই শেরাটন হোটেলে কনফারেন্সটি আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here